Friday, April 22, 2011

১২ দিন পর চোখ বাঁধা অবস্থায় মুফতি আমিনীর ছেলে উদ্ধার

http://bangla.irib.ir/index.php/2010-04-21-08-29-09/2010-04-21-08-29-54/27013-2011-04-22-08-40-28.html

শুক্রবার, 22 এপ্রিল 2011 13:07  

১২ দিন পর চোখ বাঁধা অবস্থায় মুফতি আমিনীর ছেলে উদ্ধার ২২ এপ্রিল (রেডিও তেহরান): অপহরণের ১২ দিন পর ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও আইন বাস্তবায়ন কমিটির আমির মুফতি ফজলুল হক আমিনীর ছেলে আবুল হাসনাতকে উদ্ধার করা হয়েছে। আজ (শুক্রবার) ভোরে রাজধানীর নবকুমার স্কুলের সামনে চোখ বাঁধা অবস্থায় কে বা কারা তাকে ফেলে যায়।






ছেলেকে ফিরে পাবার পর লালবাগে নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলনে মুফতি আমিনী অভিযোগ করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাঁর ছেলে আবুল হাসনাতকে অপহরণ করা হয়েছিল। তাঁর নির্দেশেই তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।

সাংবাদিকদের আমিনীর ছেলে আবুল হাসনাত বলেছেন,‘একটি সংঘবদ্ধ চক্র আমাকে অপহরণ করেছিল। তারা সব সময় আমার চোখ বেঁধে রাখত।' তিনি আরো জানান, ‘অপহৃত অবস্থায় তার চোখ সবসময় গামছা দিয়ে বাঁধা ও হাত হ্যান্ডকাফ দিয়ে আটকানো থাকত। তাকে ছেড়ে দেবার শর্ত হিসেবে অপহরণকারীরা তার বাবাকে দুই মাস রাজনীতির বাইরে রাখতে এবং তাকে আগামী চার দিন ঘরের বাইরে না যেতে বলে। এর ব্যত্যয় ঘটলে গুলি করে তাকে মেরে ফেলা হবে বলে তারা হুমকি দেয় ।'

সংবাদ সম্মেলনে মুফতি ফজলুল হক আমিনী তার ছেলেকে ফিরিয়ে আনার জন্য দেশের জনগণ, সাংবাদিক, আলেম-ওলামাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং মহান রাব্বুল আলামিনের কাছে শোকরিয়া আদায় করেন। একই সঙ্গে তিনি ও তার পরিবার এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন উল্লেখ করে সরকারের কাছে নিরাপত্তা দাবি জানান।

উল্লেখ্য, ১০ এপ্রিল সূত্রাপুরের টিপু সুলতান রোডে একটি কনফেকশনারি থেকে আইন প্রয়োগকারী সংস্থার সদস্য পরিচয় দিয়ে সাত আট জন লোক মাওলানা হাসনাতকে অপহরণ করে নিয়ে যায়। তবে, র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন বা র‌্যাব, স্পেশাল ব্রাঞ্চ, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ও মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কেউই হাসনাতকে গ্রেফতার করেনি বলে জানায়। #