Tuesday, October 12, 2010

খেলাফত আন্দোলনের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

খেলাফত আন্দোলনের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা : বোরকা নিয়ে হাইকোর্টের রায় প্রত্যাহার না করলে কঠোর আন্দোলন

08-10-2010
http://www.amardeshonline.com/pages/details/2010/10/08/47709

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা শাহ্ আহমাদুল্লাহ আশরাফ বলেছেন, পর্দা করা মুসলিম নারীদের জন্য ফরজ। পর্দা নারীর সতীত্ব রক্ষা ও ইজ্জত-সম্মান বৃদ্ধি করে। আল্লাহর এ বিধান পরিবর্তন করার অধিকার কারও নেই। ধর্ম পালন করতে হলে মুসলিম নারীদের পর্দা করতে হবে। তিনি বলেন, মুসলিম নারীদের পর্দা পালনে বাধ্য করা ইসলামের বিধান ও অভিভাবকদের দায়িত্ব। শতকরা ৯০ ভাগ মুসলমানের বাংলাদেশে কোরআন-সুন্নাহার বিধান পর্দার হুকুমকে শিথিল বা নিষিদ্ধ করার অধিকার হাইকোর্টের নেই। হাইকোর্টের এ রায় এ দেশের মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত করেছে। অবিলম্বে এ রায় প্রত্যাহার করা না হলে মুসলমানরা নিজেদের ধর্ম-কর্ম ও ইমানের হেফাজতে দেশব্যাপী কঠোর আন্দোলন শুরু করবে।
গতকাল বিকালে রাজধানীর মুক্তাঙ্গনে আল্লাহর বিধান পরিপন্থী পর্দা সংক্রান্ত হাইকোর্টের রায় প্রত্যাহার এবং বাংলাদেশকে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র ঘোষণার প্রতিবাদে খেলাফত আন্দোলন আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা মুহাম্মাদ জাফরুল্লাহ খান, ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমদ, খেলাফত আন্দোলনের যুগ্ম মহাসচিব মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা ফখরুল ইসলাম, আবদুল মান্নান ঢালী, মাওলানা সুলতান মুহিউদ্দিন প্রমুখ।
মাওলানা আশরাফ আরও বলেন, হাইকোর্টের এ রায়ে দেশে অশ্লীলতা বৃদ্ধি পাবে, নারী ধর্ষণ, অপহরণ, ইভটিজিং বাড়বে, আইনশৃঙ্খলার অবনতি ঘটবে, দেশে অশান্তি সৃষ্টি হবে, আল্লাহর গজব নেমে আসবে।
মাওলানা জাফরুল্লাহ খান বলেন, আল্লাহর আইনের বিরুদ্ধে হাইকোর্টের রায় কোনো ইমানদার মুসলমান মেনে নিতে পারে না। ধর্মনিরপেক্ষতার নামে ইসলামের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র জনগণ মেনে নেবে না। সরকার তাদের দলীয় পলিসি আদালতের মাধ্যমে বাস্তবায়নের ষড়যন্ত্র করছে। তা রুখে দাঁড়াতে হবে। মাওলানা ইউনুস আহমদ বলেন, ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়ে কেউ কখনো ক্ষমতায় টিকে থাকতে পারেনি। ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ না হলে সরকারের পতন অনিবার্য।
মুজিবুর রহমান হামিদী বলেন, সংবিধান সংশোধন, সংযোজন ও আইন পরিবর্তনের অধিকার একমাত্র জাতীয় সংসদের। জাতীয় সংসদকে পাশ কাটিয়ে সংবিধান পরিবর্তনের ঘোষণা জাতীয় সংসদ অবমাননার শামিল। ইসলামকে ধ্বংস করার কোনো চক্রান্তই এ দেশের জনগণ সফল হতে দেবে না।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হলে পুলিশের বাধার মুখে তা সংক্ষিপ্ত করা হয়।